গোধুলি
- Jahid Hasan ২৯-০৪-২০২৪

বাংলার গোধূলি তুমি আমাকে মুগ্ধ করছো
তুমি আমাকে প্রেমে পরতে বাধ্য করেছো
আমাকে পবন হয়ে জড়িয়ে ধরেছো
আলতো করে আমার কপোল ছুঁয়েছো
আমাকে গান শুনিয়েছো কোকিলের কন্ঠে
উড়িয়েছো নীরে ফেরা পাখিদের ঝাকে
দেখিয়েছো ব্যাস্ততায় রাখালের বাড়ি ফেরা
ধবল বক শঙ্কচিলের পাখা ঝাপটা
পেতে দিয়েছো কচি সবুজের বিছানা
ইচ্ছে করছে ঘাসের মদ পান করি
এখন স্তব্ধ জনশুন্য মাঠ
ঝিঝি পোকার মিহি ডাক
তুমি আমাকে আমন্ত্রন করিতেছ
আমি যেন সারা দেই তোমার আমন্ত্রনে
কেন তোমার এতো তারা??
তুমি কি পালাবে?
কোথায় তুমি চলে গেলে
চারদিকে তো অন্ধকার
কই তুমি?
এসো আলিঙ্গন করি
কচি ঘাসের নরম বিছানায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।